Home / Tour & Travel / চট্রগ্রামের মহামায়া ইকোপার্ক লেক এ কায়াকিং
মহামায়ায় কায়াকিং

চট্রগ্রামের মহামায়া ইকোপার্ক লেক এ কায়াকিং

প্রথমেই বলি কায়াকিং নিয়ে কিছু কথা। বর্তমানে আমাদের দেশে হালের ক্রেজ হচ্ছে কায়াকিং। বাইরের দেশগুলোতে এডভেঞ্চারের স্পোর্টস হিসেবে জনপ্রিয় হলেও আমাদের দেশে কায়াকিং কিন্তু একেবারেই নতুন একটা বেপার।

যাইহোক আসল কোথায় চলে আসি।
চট্রগ্রামের মিরসরাইয়ের মহামায়া ইকোপার্ক এমনিতেই অনেক সুন্দর একটা জায়গা।ইকোপার্কের ভিতরে আছে একটা কৃত্তিম লেক। আর এই লেকেই করা যায় কায়াকিং। লেকের আয়তন প্রায় ৮ কিলোমিটার। এই ৮ কিলোমিটারের লেকে আপনি একা অথবা সাথে একজনকে নিয়ে ভেসে ভেসে ঘুরে বেড়াতে পারবেন যতক্ষণ ইচ্ছা।

ট্যুর প্লান:
ঢাকা থেকে খুব সকালে চট্রগ্রামের বসে উঠে পড়বেন। দুপুরের আগেই পৌঁছে যাবেন আশা করি। তারপর লেকে ঘুরাঘুরি এবং কায়াকিং করে বিকালের ঢাকাগামী বাসে উঠে ঢাকা চলে আসবেন। সবকিছু ঠিকঠাক থাকলে রাত ১১-১২ টার মধ্যেই ঢাকা থাকবেন ইনশা-আল্লাহ।

যাওয়ার উপায়:
ঢাকা থেকে চট্টগ্রামের যে কেনো বাসে করে চলে যাবেন মিরসরাই। নামতে হবে মিরসরাইয়ের ঠাকুরদীঘি বাজার স্ট্যান্ডে। তারপর CNG অথবা অটোরিকশায় করে চলে যাবেন মহামায়ায়।

খরচাপাতি:
বাস ভাড়া তো কম বেশি সবাই জানেনই। কায়াকিং খরচ ৩০০ টাকা প্রতি ঘন্টা। আর যদি স্টুডেন্ট আইডি কার্ড সাথে থাকে তাহলে প্রতি ঘন্টা ২০০ টাকা। তবে শুক্রবার দিনে রেট একটু বেশি থাকে।

 

Source: Travelers of Bangladesh (ToB) posted by Ashek Ahmed Shahed

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *